Naihati Kali Puja Pandal 2023

 



কালীপুজোয় এবার নৈহাটিতে ফের ডিজনিল্যান্ড দেখার সুযোগ আসতে চলেছে। 





বাঙালির উৎসবের মরশুম শুরু হয়েছে দুর্গাপুজো দিয়ে। মা দুর্গার বিসর্জনের পর আমাদের মন এখন ভারাক্রান্ত। যদিও বাঙালির পরবর্তী বড় উৎসব, কালীপুজো আসতে চলেছে । আর কালীপুজো মানেই উত্তর ২৪ পরগনার বারাসত ও নৈহাটি। এই দুই জায়গার কালীপুজো সর্বজন বিদিত। 



এই দুই জায়গাতেই ধুমধামের সাথে আয়োজিত হয় কালী পুজো। এবার নৈহাটির একটি কালী পুজোয় দেখা যাবে ডিজনিল্যান্ড।


 নৈহাটির বড় মার নাম জানেন না এমন কম মানুষই আছেন। শুধু নৈহাটি নয়, পার্শ্ববর্তী জেলা এমনকি ভিন রাজ্য থেকেও নৈহাটি বড় মার পুজোয় সামিল হন মানুষ। এছাড়াও গোটা নৈহাটি জুড়ে বড় বাজেটের বেশ কিছু কালী পুজো হয়। অনেক  পুজোতেই থাকে থিমের ছোঁয়া। সেরকমই এবার(২০২৩) INTTUC রেলওয়ে হকার্স ইউনিয়নের পুজোর থিম "প্যারিসের ডিজনিল্যান্ড"। 


প্রসঙ্গত এই বছর দুর্গাপুজোয় কলকাতার  শ্রীভূমি স্পোর্টিং ক্লাবেও ডিজনিল্যান্ড থিম করা হয়।  পুজোর উদ্বোধনের পরেই শ্রীভূমিতে বাড়তে শুরু করে মানুষের ভিড়। সেই ভিড় সামালতে রীতিমতো হিমশিম খেতে হয় পুলিশ প্রশাসন ও ক্লাবের স্বেচ্ছাসেবকদের।হাবড়ার প্রফুল্লনগর ক্লাবের দুর্গাপুজোয় এবারের থিম ছিল ডিজনিল্যান্ড। সেই মণ্ডপ ও প্রতিমা দেখার জন্য হাবড়া ও পার্শ্ববর্তী এাকার মানুষের মধ্যে রীতিমতো হুড়োহুড়ি পড়ে যায়। সেখানেও ঢল নামে দর্শনীর্থীদের।  ভিড়ের জন্য বা অন্য কোন কারণে যে সমস্ত দর্শনার্থীরা এই সকল মণ্ডপ ও প্রতিমা দেখতে পারেননি, তাঁদের এখনও তা চাক্ষুষ করার সুযোগ রয়েছে নৈহাটিতে।






No comments

Powered by Blogger.