ছোট্ট ছুটির ছক্কা | দুই দিনের অবকাশে গ্ৰাম্য পরিবেশে মাটির ঘরে রাত্রিবাসের ঠিকানা : Chandramani Eco Tourism Park



ছোট্ট ছুটির ছক্কা | দুই দিনের অবকাশে গ্ৰাম্য পরিবেশে মাটির ঘরে  রাত্রিবাসের ঠিকানা 


আর কিছু দিন পর থেকে একটার পর একটা উৎসব  আর উৎসব মানেই ছুটি। তাছাড়া শীতের আমেজ পড়তে শুরু করবে অক্টোবরের শেষ থেকে , শীত মানেই সপ্তাহান্তে বেড়িয়ে পড়া। সবাই আমরা এরকম ছোট্ট ছুটির ছক্কাতে কাছে - পিঠে  কোথাও দুইদিন আরাম করে মাটির কাছাকাছি কাটাতে চাই। বন্ধুরা আর চিন্তা নেই, সেরকমই জায়গার  খোঁজ নিয়ে চলে এসেছে tourexpertshub ।



Chandramani Eco Tourism Park

Photo Credit: YouTube 


কামারপুকুর গ্রামপঞ্চায়েতের উদ্যোগে ১০০ বিঘা জমির উপর তৈরি হয়েছে একটি ইকোট্যুরিজিম পার্ক। জয়রামবাটি এবং কামারপুকুর থেকে মাত্র তিন কিলোমিটার দূরে সাতবেরিয়ায় রয়েছে এটি। যার নাম চন্দ্রমণি ইকো ট্যুরিজম পার্ক (Chandramani Eco Tourism Park)। শ্রীরামকৃষ্ণদেবের মা চন্দ্রমনিদেবীর নামে এই পার্কটির নামকরণ করা হয়েছে। কামারপুকুর গ্রামপঞ্চায়েতই পার্কটির দেখাশোনা করে। 

পার্কের মধ্যে তিনটি মাটির কটেজ রয়েছে। কটেজ গুলোর দেওয়াল সুন্দর হাতে আঁকা ছবি দিয়ে সাজানো।মাটির ঘরগুলিতে সব রকম অত্যাধুনিক পরিষেবা রয়েছে। দুটো পাকা কটেজও আছে। তার মধ্যে একটি AC আর একটি Non- AC । ইকো ট্যুরিজম পার্কের ক্যান্টিন মহিলারা চালান। পার্কের মধ্যে তিনখানা পুকুর রয়েছে, সেখানে মাছ চাষ করা হয়। এছাড়াও বাগানে সবজি ও ফুল চাষ করা হয়। এখানে খাবার থালি ১২০ টাকা থেকে শুরু। এখানে  বাচ্চাদের বিনোদনের সব রকম ব্যবস্থা আছে । পুকুরে বোটিং করার ব্যবস্থাও রয়েছে। রয়েছে একটি ওয়াচ টাওয়ার, যেখান থেকে  গোটা পার্ক দৃশ্যমান।
এখান থেকে ঘুরে নেবেন  জয়রামবাটি কামারপুকুর। তাছাড়া  গড়মান্দারণ, শ্রীহর, দেড়ে গ্রাম ঘুরে দেখে নিতে পারবেন । দেড়েগ্রামে রয়েছে শ্রী রামকৃষ্ণ পরমহংস দেবের পৈতৃক ভিঁটে । 

কলকাতা, হাওড়ার খুব কাছেই গড়ে উঠেছে এই ইকো ট্যুরিজম পার্ক। তাই খুব সহজেই চলে আসতে পারবেন এখানে । থাকলো পথ নির্দেশ
ট্রেনে গোঘাট স্টেশনে নেমে, অটো/টোটো ভাড়া করে এখানে চলে আসতে পারেন। ভাড়া ১৫০ থেকে ২০০ টাকার মধ্যে হয়ে যাবে। যাঁরা গাড়ি করে আসবেন তাঁরা অনায়াসে গুগল ম্যাপ দেখে আসতে পারবেন।যারা বাসে করে আসবেন কামারপুকুর চটিতে নেমে, সেখান থেকে টোটো করে কুড়ি মিনিটে পৌঁছে যাবেন পার্কে। 

 অবশ্য আগে থেকে বুকিং করে আসতে হবে। স্পট বুকিং করা যায় না। পার্কে যদি রাত্রি কাটান তাহলে ১০০০ টাকায় পাওয়া যাবে কটেজ। পিকনিক করতে মাথাপিছু মাত্র ২০ টাকা করে নেওয়া হয়।

 বুকিং এর জন্য যোগাযোগ নাম্বার: 9609771357


তবে আর দেরি কেনো হাতে সময় থাকলেই চলে যান পায়ে পায়ে গ্রামের স্বাদ নিতে সাথে ঘুরে দেখুন রামকৃষ্ণ -সারদা মায়ের স্মৃতি বিজড়িত স্থান।  








No comments

Powered by Blogger.